1. admin@esomoy.com : admin :
বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ০৬:৫৪ অপরাহ্ন

নড়াইলের লোহাগড়া উপজেলার আমাদা নুরানী মাদ্রাসার সভাপতি হলেন সাংবাদিক টিপু

মৌসূমী নিলুু
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রতিনিধি নড়াইলঃ নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের আমাদা নুরানী মাদ্রাসার নতুন কমিটির সভাপতি সাংবাদিক সরদার রইচ উদ্দিন টিপুকে ঘোষণা করা হয়েছে।

 

 

 

স্থানীয় সুত্রে জানাযায় আমাদা নুরানী মাদ্রাসা আজ থেকে প্রায় ৩০ বছর পূর্বে প্রতিষ্ঠিত। বর্তমানে মাদ্রাসায় শতাধিক কোমল মতি শিশু ইসলাম শিক্ষা গ্রহণ করে। এখানে ছাত্র ছাত্রীদের নেই কোন বসার ব্যাবস্থা। মাটিতে পাটি বিছিয়ে শিশুরা শিক্ষা গ্রহণ করে। তাছাড়া শিক্ষকদের ও বসার কোন সুব্যাবস্থা নেই। স্থানীয়দের আর্থিক সহায়তা এই প্রতিষ্ঠান চলমান।আজপর্যন্ত পাই নাই সরকারি কোন অনুদান বা সহোযোগিতা।

 

 

 

 

 

মাদ্রাসা সুত্রে জানাযায় গত ১২ আগষ্ট শুক্রবার বিকালে মাদ্রাসার হল রুমে এলাকার শতাধিক গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে এই কমিটি ঘোষনা করা।

 

 

 

স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের মতামতের উপর ভিত্তি করে এই কমিটি গঠন করা হয়। উপস্থিত আমাদা পূর্ব পাড়া জামে মসজিদের সভাপতি জনাব মনিরুজ্জামান কালু সাংবাদিক সরদার রইচ উদ্দিন টিপুর নাম সভাপতি পদের জন্য প্রস্তাব করলে এই প্রস্তাব সর্ব সম্মতি ক্রমে গৃহিত হয়।

 

 

 

পরে সাংবাদিক সরদার রইচ উদ্দিন টিপুকে সভাপতি করে ১১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করেন আমাদা পূর্ব পাড়া জামে মসজিদের সহ সভাপতি আলহাজ্ব আবুল হাসান মৃধা।

 

 

 

 

এসময় উপস্হিতি ছিলেন খুলনা কেডিএ কর্মরত মোঃ মিরাজ হোসেন ছিরু মোল্যা, এবিএনকে বালিকা বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মওলানা মোঃ জাকির হোসেন, আমাদা নুরানী মাদ্রাসার প্রধান শিক্ষক কারি আব্দুল হালিম, মোঃ ইলিয়াস তালুকদার, এস এম মোসাব কাক্কা চিন্টু, মহাসিন তালুকদার, গোলজার মৃধা, কামরুল মৃধা, মোর্শেদ মৃধা, আকছির মোল্যা, লক্ষীপাশা ইউনিয়নের সাবেক মেম্বর মোঃ হাদিয়ার রহমান, পিকুল খান, হাবিবুর মোল্যা, প্রমুখ।

 

 

 

 

উপস্থিত সকলে নতুন কমিটি ও স্থানীয় প্রশাসন, অত্র মাদ্রাসার স্বার্থে উন্নয়ন মুলক কাজ করে এই ভংগুর মাদ্রাসার প্রতি সুদৃষ্টি দিয়ে ইসলাম শিক্ষা প্রসারের জোর দাবী জানান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2023
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It