1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত

এস চাঙমা সত্যজিৎ
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

নিজস্ব প্রতিবেদকঃ

নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে পালিত হয়েছে মহান বিজয় দিবস।

সকালে জেলা শহরের মাইনী ভ্যালী সংলগ্ন স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে মহান বিজয় দিবসের দিনব্যাপী কর্মসূচি শুরু হয়।

আজ ১৬ ডিসেম্বর ২০২৩ শনিবার প্রথম প্রহরে খাগড়াছড়ি চেঙ্গী স্কয়ার সংলগ্ন স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পূনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্ভাস্তু নির্দিষ্টকরণ ও পূনর্বাসন সম্পর্কিত বিষয়ক টাস্কেফার্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোহাম্মদ সহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার মুক্তাধর,
খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সকাল ৯.৩০ টায় মহান বিজয় দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে র‌্যালি বের করা হয়। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চেঙ্গী স্কয়ারে অবস্থিত শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, শতরূপা চাকমা, ক্যজরী মারমা, এমএ জব্বার, খোকনেশ্বর ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান হেলাল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ক্রইসাঞো চৌধুরী, যুবমহিলালীগের সভাপতি বিউটি রানি ত্রিপুরাসহ দলীয় অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।
পরে বিভিন্ন সরকারি দপ্তর সামাজিক-সাংস্কৃতি সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল ও সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক, ছাত্রছাত্রীদের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি স্টেডিয়ামে কুচকাওয়াজ, খেলাধুলার আয়োজন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost