1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

বেনাপোলে ৪৮তম বিজিবি দিবস-২০২৩ উপলক্ষে যৌথ প্যারেড উদযাপন

মশিয়ার রহমান কাজল
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

বেনাপোল প্রতিনিধিঃ

বেনাপোল সীমান্তে ৪৮তম বিজিবি দিবস-২০২৩ উপলক্ষে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মধ্যে যৌথ প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

এ সময় বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানান বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় সীমান্তের বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট শূন্যরেখা বিজিবি-বিএসএফের মধ্যে যৌথ রিট্রিট সিরিমনি (প্যারেড) অনুষ্ঠিত হয়।

এসময় যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহম্মেদ হোসাইন জামিল ভারতের ১৪৫ বিএসএফের টুআইসি শ্রী অলোক কুমারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং কয়েক প্যাকেট মিষ্টি উপহার হিসেবে তুলে দেন।

এসময় এখানে উভয় দেশের শত শত নারী-পুরুষ উপস্থিত হয়ে বিজিবি-বিএসএফের মনোমুগ্ধকর রিট্রিট সিরিমনি (প্যারেড) উপভোগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহম্মেদ হোসাইন জামিল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর রিজিয়নের আনোয়ারুল মাযহার,যশোর ৪৯ বিজিবির সহকারী পরিচালক সোহেল আল মুজাহিদ।

ভারতের পক্ষে উপস্থিত ছিলেন কোলকাতা ১৪৫ বিএসএফের টুআইসি শ্রী অলোক কুমার, ডিসি শ্রী অবিনাস কুমার ও পেট্টাপোল বিএসএফ ক্যাম্পের কমান্ডার ইমরান হোসেন।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহম্মেদ হোসাইন জামিল বলেন, সীমান্তে সৌহার্দ্য-সম্প্রীতি বজায় রেখে দায়িত্ব পালনের লক্ষ্যে দুই দেশের বিভিন্ন ধর্মীয় ও জাতীয় উৎসবগুলোতে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়ে থাকে। এতে করে সীমান্তে দায়ীত্ব পালনরত দুই বাহিনীর মাঝে বিরাজমান সুসম্পর্ক আরো সুদৃড় হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost