1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

প্রত্যেককে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে-দুদক বিভাগীয় পরিচালক

মালেকউজ্জামান
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

খুলনা প্রতিনিধি:দুর্নীতি দমন কমিশনের (দুদক) খুলনা বিভাগীয় নবাগত পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ বলেন, প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে হবে, দুর্নীতি প্রতিরোধ করতে হবে। দেশের যে প্রভূত উন্নয়ন হচ্ছে; তা অস্বীকার করার উপায় নেই। কিন্তু এই উন্নয়নকে টেকসই করতে হলে অবশ্যই দুর্নীতিকে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে হবে।

দুর্নীতি প্রতিরোধ কমিটি যশোর ও নড়াইলের জেলা-উপজেলা কমিটির সঙ্গে মতবিনিময় ও পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন দুদক যশোর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আল আমিন।

এসময় উপস্থিত ছিলেন দুর্নীতি প্রতিরোধ কমিটি যশোরের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক বিণয় কৃষ্ণ মল্লিক, নড়াইলের সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, যশোরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সালেহা বেগম, সদস্য হাবিবুর রহমান মিলন, নজরুল ইসলাম বুলবুল, সুনীল কুমার দাস, মোতাহার হোসেন, তমিজুল ইসলাম প্রমুখ।

পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ আরও বলেন, আমাদের বর্তমান জিডিপির গ্রোথ ৬ থেকে ৭ এর মধ্যে ঘোরাফেরা করছে। উন্নয়নকে টেকসই করতে হলে এই গ্রোথকে ৮-এ নিতে হবে এবং অন্তত ১০ বছর ওই অবস্থান ধরে রাখতে হবে। আর সেটি সম্ভব হবে যদি আমরা দুর্নীতির লাগাম টেনে ধরতে পারি। কারণ আমাদের জিডিপির দুই শতাংশ দুর্নীতি খেয়ে ফেলছে। তাই উন্নয়নের স্বার্থে দেশপ্রেমকে বুকে নিয়ে সবাই মিলে দুর্নীতি প্রতিরোধ করতে হবে।

সভায় বক্তারা বলেন, প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে গণশুনানি, ঝটিকা অভিযান পরিচালনা, পরিচালককেও জেলা ও উপজেলা পরিদর্শন করা, ঝটিকা অভিযান পরিচালনা, গবেষণা সেল করা, অনুসন্ধানী তথ্য প্রেরণের জন্য প্রশিক্ষণ দিতে হবে। উপজেলা ও জেলা পর্যায়ে যেখানে দুর্নীতি হয় সেখানে দুদকের কর্মকর্তাদের আলোচনার উদ্যোগ নিতে হবে।

এছাড়া দুদকের মামলাগুলোর মনিটরিং করা, শিক্ষার্থীদের সচেতনতা কার্যক্রম জোরদার করা। পাশাপাশি সরকারি কর্মকর্তাদের চাকরির শুরু ও অবসর যাওয়ার সময় সম্পদের বিবরণ নেওয়ার ব্যবস্থা করা দরকার।
মতবিনিময় সভায় তিনি এসব বলেন।

 

এম.চৌ:/এসময় 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost