1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

“শিক্ষকতার ২৯ বছর পর রাজকীয় বিদায়”

মোঃ আব্দুল হাই
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

জয়পুরহাট প্রতিনিধি:২৯ বছর শিক্ষকতার পর বড়তারা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মোস্তফা কামালের অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।

চোখে ছিল পানি,তবু সিন্ধ হাসি দিয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের কাছ থেকে বিদায় নেন তিনি। এ সময় তিনি নিজে কাঁদেন এবং সকল শিক্ষক ও শিক্ষার্থীদেরও কাঁদান। এমন দৃশ্যের অবতারণা হয় বিদায়ী শিক্ষক মোস্তফা কামালের অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে।

সোমবার ১১ (মার্চ) জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,অভিভাবক, বিদ্যালয় পরিচালনা কমিটি, বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে বিদ্যালয় চত্বরে এ বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোজাফফর হোসেনের সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের আকন্দ, সহকারী প্রধান শিক্ষক ইদ্রিস আলী, সিনিয়র সহকারী শিক্ষক পরিমল মহন্ত, সহকারী শিক্ষিকা শাহিনা আক্তার, প্রাক্তন শিক্ষার্থী নাজ্জাসী চৌধুরী, আমানুল্লাহ আমান, সুলতান মাহমুদ, রাব্বি হাসান প্রমুখ।
অতিথিরা তাদের বক্তব্যে বলেন, অবসরজনিত বিদায় আমাদের মনকে নাড়া দিয়েছে। বিষয়টা খুবই কষ্টের ও বেদনার । সে নিঃসন্দেহে একজন ভাল মানুষ এই বিদ্যালয়ের শিক্ষক,অভিভাবক,ম্যানেজিং কমিটি,ছাত্র-ছাত্রী এবং গ্রামবাসীর অশ্রুসিক্ত নয়ন তার প্রমান। শিক্ষকতা জীবনের অনন্য অবদাননের সুফল ও ভাল কর্মের পুরস্কার এটি।

আলোচনা সভা শেষে বিদ্যালয় কর্তৃপক্ষ, বর্তমান শিক্ষার্থী এবং প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে সদ্য অবসরপ্রাপ্ত ঐ শিক্ষককে সম্মাননা স্মারক এবং বিভিন্ন ধরনের উপহার সামগ্রী প্রদান করা হয়।

বিদায় লগ্নে ওই স্কুলের শিক্ষার্থীরা সদ্য বিদায়ী ঐ শিক্ষকের পা ধুয়ে পরিষ্কার করে জুতা পড়িয়ে দেয়। পাশাপাশি বিদায় মুহূর্তে ফুল ছিটিয়ে একটি রাজকীয়ভাবে সাজানো প্রাইভেটকারে তাকে বিদায় দেন। এছাড়াও প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকরা একটি মোটরসাইকেল বহর নিয়ে ঐ শিক্ষককে নিজ বাড়িতে পৌঁছে দেন।

এম.এস/এসময় 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost