1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মদিন জাতীয় শিশু দিবসে নারী ও শিশুদের জন্য বিনিয়োগ বৃদ্ধির আহবান

Reporter Name
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

মানিকগঞ্জ প্রতিনিধি: নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করি,শিশু বিবাহ প্রতিরোধে এগিয়ে আসুন” এই ধরনের বিভিন্ন স্লোগান কে সামনে রেখে আজ বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক মানিকগঞ্জ সদরে পাছবারইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিংগাইরে জামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে সকলে।

১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে চিত্রাংকন,আবৃত্তি ও আলোচনা সভার আয়োজন করে।

পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা ইসলাম ও খোরশেদা বেগমের সভাপতিত্বে বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হীরালাল সেন সাহিত্য ও সাংস্কৃতিক সংঘ জেলা শাখার সভাপতি অধ্যাপক মনোয়ার হোসেন।বিশেষ আলোচনায় আরও অংশগ্রহণ করেন পাছবারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মনিরা সুলতানা,রুনা খানম,রুনা আক্তার,লিখন দাস, ঋতু রবি দাস প্রমুখ।

অভিন্ন কর্মসূচিতে জামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদা বেগমের সভাপতিত্বে ও বারসিক প্রকল্প সহায়ক আছিয়া আক্তার এর সঞ্চালনায় আলোচনা করেন সহকারী শিক্ষক মো
হযরত আলী, লাকী আক্তার, ফারহানা আক্তার,সাহিদা আক্তার,বারসিক কর্মী রিনা সিকদার প্রমুখ।

অন্যদিকে একই কর্মসূচিতে ঘিওরের শোলকুরা গ্রামের কৃষক গবেষক মাসুদ বিশ্বাস এর আঙিনায় প্রকৃতি পরিবেশ সুরক্ষায় শিশুরা মাটির চিত্রপটে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে ফিরে দেখে। এসময় উপস্থিত ছিলেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়,বারসিক কর্মকর্তা সুধীর কুমার সরকার প্রমুখ।

বক্তারা বলেন আজ থেকে ১০৪ বছর আগে ইতিহাসের রাখাল রাজা বাংলাদেশের ওপার বাংলায় গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। শিশুকাল থেকেই ডানপিটে ও বহুমাত্রিক প্রতিভার উদাহরণ সৃষ্টি করেন। ছাত্র রাজনীতি থেকে শুরু করে বৃটিশ বিরোধী আন্দোলন, ভাষা সংগ্রামে নেতৃত্ব দেন। মহান স্বাধীনতা আন্দোলন তাঁর বলিষ্ঠ নেতৃত্ব দেশ স্বাধীনতা লাভ করেন। তাঁর নীতি আদর্শ ধারণ করে দেশ।এগিয়ে যাচ্ছে। আমরা তার আদর্শ নিয়ে সমাজে নারী ও শিশু নির্যাতনসহ সামাজিক সহিংসতা প্রতিরোধে দূর্বার গতিতে এগিয়ে যেতে চাই।

এম.এস/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost