1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

উত্তরবঙ্গের ঐতিহাসিক সিন্দুরমতি তীর্থধামে  শ্রীরাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন 

বিপুল রায়
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

উত্তরবঙ্গের ঐতিহাসিক সিন্দুরমতি তীর্থধামে  শ্রীরাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন  

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

উত্তরবঙ্গের ঐতিহাসিক সিন্দুরমতি তীর্থধামে সনাতনী উন্নয়ন পরিষদের সিমেন্ট সরবরাহের মধ্যে দিয়ে  শ্রীরাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন ও ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

ঐতিহ্যবাহী সিন্দুরমতি তীর্থধামে রাম মন্দিরের ভূমি পূজন ও ভিত্তি প্রস্তর স্থাপনের পরে  স্হানীয় সনাতন ধর্মাবলম্বীদের মাঝে আনন্দের হাসি লক্ষ করা গেছে।

সিন্দুরমতি তীর্থধামে রাম মন্দির তৈরী হলে প্রতি বছর রাম নবমী তিথীতে সিন্দুরমতি তীর্থধামে মেলা বসে এবং হাজার হাজার তীর্থ যাত্রী পূণ্য লাভের আশায়  এই মেলাতে আসেন।

এখানে   রাম মন্দির দৃশ্যমান হলে প্রতিনিয়ত হাজার হাজার  দর্শনার্থীর ঢল নামবে বলে জানান তারা ।

এসময় উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী হিরালাল রায়, রাজারহাট উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক নারু গোপাল রায়,কুড়িগ্রাম জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান যুবঐক্য পরিষদের  সভাপতি জয়ন্ত রায়,সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র, সনাতনী উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুজন কুমার রায়, প্রধান সমন্বয়কারী শ্রী রতন কুমার রায়, ভিত্তি প্রস্তর উদ্ধোধক হিসেবে উপস্হিত ছিলেন ‘শ্রী প্রদীপ কুমার রায়, সাধারণ সম্পাদক, জেলা পোল্ট্রি মালিক সমিতি লালমনিরহাট জেলা।

মঙ্গল প্রদীপ প্রজ্জলন করেন ‘শ্রী সুকুমার রায়, সহ: সভাপতি, সনাতনী উন্নয়ন পরিষদ কেন্দীয় কমিটি। সার্বিক সহযোগীতায় ‘শ্রী সহদেব চন্দ্র বর্মণ, তদন্ত কর্মকর্তা, রাজারহাট উপজেলা পরিসংখ্যান কার্যালয় ।

তিনি বলেন  সিন্দুরমতি তীর্থধামে সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে, সকলের সহযোগিতায় এই রাম মন্দির টি পূর্ণাঙ্গ রূপে যেন রূপ ফিরে পায় সেই দিকে সকলকে আর্থিক সহযোগিতা দানে এগিয়ে আসার আহ্বান জানান।

সার্বিকতত্বাবধানে ছিলেন শ্রী অতুল কৃষ্ণ রায়, সভাপতি সিন্দুরমতি তীর্থধাম।

এই যেন সনাতন ধর্মাবলম্বীদের স্বপ্নের রাম মন্দির। সারাদিন গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে দিয়ে সকল বাঁধা অবসান ঘটিয়ে, মন্দিরের পূর্ণ নির্মানের ভিত্তি প্রস্তর স্হাপন করেন শ্রী রাম মন্দিরের সকল ভক্তবৃন্দ।

রাম মন্দিরের প্রতিষ্ঠাতা সদস্য  ‘আর এস  অভিজিৎ রায় ”বলেন  একটি বিস্তৃত এলাকা জুড়ে  প্রায় ৪৮ ফিট উচ্চতার এই মন্দিরের ডিজাইন নকশা কাঠামো তৈরী করেছেন” শ্রী  শুভ্র কান্তি রায়।

ঐতিহ্যবাহী সিন্দুরমতি তীর্থধামে রাম মন্দিরের ভূমি পূজন ও ভিত্তি প্রস্তর স্হাপন অনুষ্ঠানে স্হানীয় সনাতন ধর্মাবলম্বীদের মাঝে আনন্দের জোয়ার ভেসে ওঠেছে।

এ যেন এক স্বাধীন আনন্দ। রাম মন্দিরের সাধারণ সম্পাদক, মৃনাল কান্তি রায় বলেন ঐতিহ্যবাহী সিন্দুরমতি তীর্থধামে রাম মন্দির তৈরী হলে প্রতি বছর রাম নবমী তিথীতে ঐতিহ্যবাহী সিন্দুরমতি তীর্থধামে মেলা বসে এবং হাজার হাজার তীর্থ যাত্রী পূণ্য লাভের আশায়  এই মেলাতে আসে তারা কিন্তু  প্রভু শ্রী রামের এই মন্দির দর্শন করতে পারবেন।

এসময়  সকলের সহযোগিতায় এই রাম মন্দির টি পূর্ণাঙ্গ রূপে যেন রূপ ফিরে পায় সেই দিকে সকলকে আর্থিক সহযোগিতা দানে এগিয়ে আসার আহ্বান জানিয়েন সনাতনী উন্নয়ন পরিষদ।

মো.মি/এসময়। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost