1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম বেসরকারি কারা পরিদর্শক আবদুল হান্নান চৌধুরী লিটন

সেলিম চৌধুরী
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

পটিয়া (চট্টগ্রাম)প্রতিনিধি: সোমবার (২৫ মার্চ) বাংলাদেশ চাএলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও চট্টগ্রাম বেসরকারি কারা পরিদর্শক সাবেক ছাএনেতা পটিয়ার কৃতি সন্তান আবদুল হান্নান চৌধুরী লিটন প্রিয় পটিয়া বাসী সহ দেশবাসীকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের ভেতরে এবং বাইরে বসবাসকারী বাংলাদেশের সকল নাগরিককে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেন,আমরা সবাই স্বাধীন একটি দেশের নাগরিক। স্বাধীনতা দিবসে এ বিষয়টি আমরা আরো ভালোভাবে অনুধাবন করতে পারি। এ দেশের জন্য শহীদ দের অবদান এর মুল্য বুঝতে পারি। দেশের প্রতি আমাদের ভালোবাসা বৃদ্ধি পায় নিজেদের অধিকার বিষয়ে সচেতন হয়। এদিন সমগ্র বাঙালি জাতির মুক্তির সংগ্রামের অঙ্গীকারে ভাস্কর। এই দিনে আমরা আত্ম- পরিচয়ের গৌরব উজ্জ্বল ও বেদনায় মহীয়ান হওয়ার প্রেরণা লাভ করে। প্রতিবছর নানা আয়োজনে দেশের মানুষ এই দিনটি উদযাপন করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর নেতৃত্বে বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা যু্দ্ধে অংশ গ্রহণ করে মুক্তি সনদ এনে দেন।

বাংলাদেশের জন্য স্বাধীনতা দিবস আত্মত্যাগ ও আত্ম অহংকার এর একটি দিন। ১৯৭১ সালের ২৬ মার্চ এদেশের মানুষ পৃথিবীর বুকে নতুন একটি মানচিত্রের সৃষ্টি করে। বাঙালি ব্যক্তির সমস্ত আকাঙ্ক্ষা সমন্বিত হয়েছিল সেদিন। সমস্ত জাতি যেন একই অঙ্গীকার নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল মুক্তিযুদ্ধে। আকাশের নক্ষত্ররাজি মত ছোট বড় হাজারো ঘটনার জন্ম হয়েছিল সেদিন। রক্তস্নাত হয়ে এই সবুজ শ্যামল বাংলা অন্যরূপে ছিল সে সময়। বাঙালির সে ক্ষনের বীরত্বের ইতিহাস চর্চিত হয়েছে বহুভাবে বহু স্থানে। ইতিহাস আজন্মকাল ধরে বাঙালির হৃদয়ে থাকবে।
মানুষ জন্মগতভাবে স্বাধীনতার অধিকার প্রাপ্ত হয়। কিন্তু বর্তমানে দেশে ও বিশ্বে পরাধীনতায় যেন সবাইকে ধীরে ধীরে গ্রাস করেছে। আমাদের সমাজেও শক্তভাবে এই প্রক্রিয়াটি লক্ষ্য করা যায়। অর্জিত এই স্বাধীনতা রক্ষা করতে আমাদের একসাথে উদ্যমী হয়ে কাজে লাগতে হবে। অঙ্গীকারবদ্ধ হতে হবে স্বাধীনতা রক্ষা করার জন্য। দেশ গড়ার কাজে উদ্যমী হতে হবে আমাদের। আমরা আমাদের স্বাধীনতাকে সঠিকভাবে বাস্তবায়িত করবো এটাই যেন হয় আমাদের নবীনদের মূল লক্ষ্য।

এম.এস/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost