1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

বানিয়াচংয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন।

শাহ সুমন
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

বানিয়াচং প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।২৬ মার্চ সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযোদ্ধের মহান শহীদদের প্রতি পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।মঙ্গলবার (২৬ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল নয়টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও পরিষদ মাঠ প্রাঙ্গনে পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়াম্যান মো: আবুল কাশেম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমীর হোসেন মাষ্টার, বানিয়াচং থানা অফিসার ইনচার্জ মো: দিলোয়ার হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: সাইফুল ইসলাম, ওসি (তদন্ত) আবু হানিফ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামুল হক, নির্বাচন কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাস, বানিয়াচং ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্জ মো: মোস্তফা, কামাল, মুক্তিযোদ্ধা মো; হাসান মঞ্জিল আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ আতাউর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মোঃ কবিরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিস একাডেমিক সুপারভাইজার সম্পদ কান্তি দাস তালুকদার, সমবায় সমিতি কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন,যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউন উল্লাহ, সাবেক ছাত্রলীগের সভাপতি মোঃ মাহমুদ হোসেন খাঁন মামুন সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলোক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময়, পুলিশ, আনসার ও ভিডিপি দল, ফায়ার সার্ভিস, বিভিন্ন স্কুল ও কলেজর শিক্ষার্থীদের অংশ গ্রহণে মনোমুগ্ধকর শরীরচর্চা পরিদর্শন করে পুরস্কার বিতরণ করা হয়।

বক্তারা বলেন, ২৬ শে মার্চ আমাদের জন্য অবিস্মরণীয় একটি দিন। ১৯৭১ সালে যে দিনটিতে দেশকে শত্রুর হাত থেকে মুক্ত করতে প্রেরণা পেয়েছিল লক্ষ কোটি বাঙালি। সেই দিনটি আজ পর্যন্ত প্রেরণা দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশের ঘোষণা দিয়েছিল একটি ভূখন্ড, যার নাম বাংলাদেশ। সবুজ জমিনে রক্তিম সূর্যখচিত মানচিত্রের এ দেশটির স্বাধীনতার ৫৩ তম বার্ষিকী আজ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর। এ দিনটি বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর বছরও।

এম.এস/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost