1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

চসিক স্বাধীনতা পদক পেলেন বিশিষ্ট শিল্পপতি আবদুস সালাম

এনামুল হক রাশেদী,
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

চট্টগ্রাম প্রতিনিধি :শিল্পোন্নয়নে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মহান ‘স্বাধীনতা স্মারক সম্মাননা পদক-২০২৪ পদকে ভূষিত হলেন সুনামধন্য শিল্প প্রতিষ্ঠান এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার বিশিষ্ঠ শিল্পপতি ও সমাজসেবক মোহাম্মদ আবদুস সালাম।

২৬ মার্চ’২৪ ইং মঙ্গলবার চট্টগ্রাম নগরীর থিয়েটার ইনস্টিটিউটে বিশিষ্ট শিল্পপতি আবদুস সালামের হাতে চসিক স্বাধিনতা পদক তুলে দেন চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় চট্টগ্রামের আরও ৯ জনকে চসিক স্বাধীনতা স্মারক সম্মাননা পদক দেওয়া হয়েছে।

শিল্পপতি মোহাম্মদ আবদুস সালাম আমেরিকান ইউনিভার্সিটি অফ লুইজিয়ানায় গ্রাজুয়েশন শেষ করে ১৯৮৫ সালে বাবা বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আবু তাহের সওদাগরের ব্যবসায় যোগ দেন। ১৯৯২ সালে ক্ষুদ্র কারখানা তৈরি করে তিনি ব্যবসা শুরু করেছিলেন। ব্যবসাটি আজ দেশসেরা রপ্তানিকারক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এই শিল্পপতি প্রতিষ্ঠিত ২১টিরও বেশি কারখানায় বর্তমানে কাজ করছেন ৩৫ হাজার কর্মী। আবদুস সালাম বর্তমানে বিজিএমইএ ফোরামের সভাপতি, চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি, সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি (সিবিইউএফটি)’র ভাইস চেয়ারম্যান (ট্রাস্টি বোর্ড) হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির চেয়ারম্যান ও ট্রাস্টি বোর্ড মেম্বার, এফবিসিসিআইয়ের পরিচালক, চিটাগং চেম্বার অফ কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিটাগং ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে সুনামের সঙ্গে দায়িত্বপালন করেছেন।
চসিক স্বাধীনতা পদক গ্রহন করে আবদুস সালাম তাঁকে তাঁর কাজের স্বিকৃতিস্বরুপ স্বাধিনতা সম্মাননা পদকে ভূষিত করায় তিনি চসিক এবং চসিক মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, “আমরা যারা কাজ করছি-পরিশ্রম করছি তাঁরা আমাদের কাজের মূল্যায়ন পূর্বক আনুষ্ঠানিক স্বিকতি দিয়েছেন। আমার জন্য আজ অন্যতম গুরুত্বপূর্ণ একটি দিন। এই জন্য যে আজ থেকে ১০ বছর আগে আমার পিতা মরহুম আলহাজ আবু তাহের সওদাগরকেও সিটি করপোরেশন একুশে সম্মাননা দিয়েছিলেন। পুরস্কার দায়িত্ব বাড়িয়ে দেয়। আমাদের দায়িত্ব হচ্ছে আরও ভালোকরে কাজ করা। মাননীয় প্রধানমন্ত্রী যে ‘স্মার্ট বাংলাদেশ’ ভিশন দেখাচ্ছেন তা বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করার আহ্বানও জানান তিনি।

এম.এস/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost