1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

পটিয়ায় সদ্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী তৌহিদুল আলম জুয়েল এর ইফতার বিতরণ অব্যহত 

সেলিম চৌধুরী
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

চট্টগ্রাম প্রতিনিধি: আসন্ন পটিয়া  উপজেলা পরিষদ  নির্বাচনে সদ্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থী তৌহিদুল আলম জুয়েল পবিত্র রমজান মাস উপলক্ষে মাস ব্যাপি ইফতার সামগ্রী বিতরণ ও সাধারণ  মানুষের জন্য প্রতিদিন ইফতার বিতরণ অব্যহত রেখেছে। প্রথম রমজান থেকে শুরু করে ১৭ রমজান পর্যন্ত সাধারণ মানুষের জন্য তিনি নিজ উদ্যােগে ইফতার বিতরণ ও ইফতার আয়োজন করে পটিয়া আপামর জনসাধারণ কাছে বেশ প্রশাংসা কুড়িয়েছেন। প্রতিদিন তৌহিদুল আলম জুয়েল শত শত ইফতার পেকেট ইফতার নিয়ে তার কর্মী সহকারে  পটিয়া শহীদ মিনারে সাধারণ মানুষের মাঝে ইফতার বিতরণ করে যাচ্ছেন।

তরুণ মেধাবী সাবেক ছাএনেতা সমাজ সেবক  তৌহিদুল আলম জুয়েল বলেন পটিয়ার প্রত্যান্ত অঞ্চল থেকে  ঈদের কেনা- কাটা করার জন্য পটিয়া সবুর রোড়ে আসেন। অনেক আছেন কাপড় পছন্দের কাপড় কিনতে ইফতারের সময় পেরিয়ে যায়। তাই তিনি সাধারণ মানুষ রোজাদারগণ নিরবিচ্ছিন্ন ইফতার করতে পারেন  সে জন্য তিনি এ উদ্যােগ গ্রহণ করেন। সরেজমিনে দেখা যায় প্রতিদিন ইফতারের সময় শত শত নারী- পুরুষের মাঝে ইফতার বিতরণ করতে। তৌহিদুল আলম জুয়েল এর এমন মহতি উদ্যােগ কে স্বাগত জানিয়েছেন পটিয়ার সচেতন মহল।

জুয়েল বলেন,রোজাদারকে ইফতার খাওয়ানো আল্লাহর রাস্তায় খরচের গুরুত্বপূর্ণ একটি শাখা। এতে মানুষকে খাবার খাওয়ানো এবং পিপাসার্তকে তৃষ্ণা মেটানোর প্রতিদানও পাওয়া যাবে। অন্যদের খাবার দেওয়ার ব্যাপারে উম্মতের অনেকেই অগ্রণী ছিলেন। তারা এটাকে গুরুত্বপূর্ণ ইবাদত মনে করতেন। তারা নিজের ইফতার অন্যকে খাওয়াতেন। ইবনে উমর এতিম ও মিসকিনদের সঙ্গে না নিয়ে ইফতার করতেন না।

বনি আদি গোত্রের লোকেরা কেউ কখনও একাকী ইফতার করেনি। তাদের সঙ্গে ইফতার করার জন্য কাউকে পেলে তাকে নিয়ে ইফতার করত। আর যদি কাউকে না পেত, তাহলে নিজের খাবার মসজিদে নিয়ে এসে অন্যদের সঙ্গে ভাগ করে খেত। অন্যদের সঙ্গে মিলে ইফতার করার মাঝে উত্তম মানুষের সাহচর্য হৃদ্যতা-ভালোবাসার সম্পর্ক রয়েছে। এই হৃদ্যতা ও ভালোবাসা জান্নাতে প্রবেশের কারণ।

রাসুল (সা.) বলেছেন, ‘তোমরা ঈমান আনা ছাড়া জান্নাতে যেতে পারবে না। আর পারস্পরিক ভালোবাসা ছাড়া তোমাদের ঈমান হবে না।

এম.এস/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost