1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

নড়াইলের লোহাগড়ার নবগঙ্গা ডিগ্রী কলেজর সভাপতির অপসারনের দাবীতে সদস্যরা সংবাদ সম্মেলন

মৌসুমি নিলু
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

নড়াইল প্রতিনিধি :নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রী কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি রাশেদুল বাশার ( ডলার)এর অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ( ৩০ মার্চ) শনিবার বেলা ১১ টার সময় লক্ষ্মীপাশা মধুমতি রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, অত্র কলেজের পরিচালনা পর্ষদের সদস্য ওবায়দুর রহমান,মোঃ আকরাম হোসেন,আাশিকুর রহমান ও মোঃ আলমামুন । উক্ত বক্তারা লিখিত বক্তব্যে সংবাদ সম্মেলনে বলেন,অত্র কলেজের বিগত গভর্নিং বডির সভাপতি ও বর্তমান গভর্নিং বডির সভাপতি রাশেদুল বাশার ডলার অতীতে কলেজে কর্মচারী নিয়োগে মোটা অংকের আর্থিক লেনদেন করেছেন। এ বিষয়ে এলাকার ব্যাপক সমালোচনা চলছে।

বিগত কমিটির সভাপতি থাকাকালীন নিয়ম-নীতির তোয়াক্কা না করে, আর্থিক লোভের বসবতি হয়ে কলেজের জ্যেষ্ঠ শিক্ষকদের বাদ দিয়ে জুনিয়র শিক্ষকদের( তার পছন্দের) ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়ে নিয়োগ বাণিজ্য সহ প্রতিষ্ঠানের লক্ষ লক্ষ টাকা কলেজ তহবিল থেকে আত্মসাৎ করেছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় বিদ্যুৎসাহী সদস্য মনোনয়নে অধ্যক্ষ বিএম ফায়েজ আহমেদ এর নাম অত্র কলেজ থেকে না পাঠালেও তিনি (সভাপতি) অগণতান্ত্রিকভাবে বিএম ফায়েজ আহমেদ কে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য মনোনীত করে এনেছেন। বিষয়টি এলাকার জনমনে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এছাড়াও তিনি বিভিন্ন সময়ে অহমিকার সাথে বলেন, আমি সভাপতি হয়ে আমার ক্ষমতা বলে বিশ্ববিদ্যালয়ে আমার বড় ভাই আছে, তাকে দিয়ে আমি যা ইচ্ছে তাই করতে পারি। অন্যদিকে বর্তমান সভাপতি তার ক্ষমতার দাপটে সর্বদা শিক্ষক কর্মচারীদের সাথে অসদাচরণ করেছেন এমনকি বর্তমান কমিটিতে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত সদস্যদের ব্যক্তিগত জীবন ও পেশা নিয়ে কটুক্তি সহ অসম্মান করে আসছেন। এমনকি তিনি একজন অর্থ লোভী, অসৎ ,অসভ্য, দুর্নীতিবাজ ও দুর্ব্যবহারকারী, কলেজের স্বার্থ পরিপন্থী সভাপতি কে সাথে নিয়ে কলেজ পরিচালনা করা অসম্ভব।

তাই আমরা অত্র কলেজের সমস্ত সদস্যরা উক্ত সভাপতির বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করছি । এ অনাস্থার কপি ইতোমধ্যে মাননীয় ভাই চ্যান্সেলর, জাতীয় বিশ্ববিদ্যালয়, মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাননীয় হুইপ মাশরাফি বিন মুর্তজা এমপি, ৯৪, নড়াইল ২ , মাননীয় শিক্ষা সচিব, শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, জেলা প্রশাসক নড়াইল কে অবগত করার জন্য পাঠান হয়েছে। । বক্তারা এহেন পরিস্থিতিতে অনতি বিলম্বে এই দুর্নীতি পরায়ণ দুরব্যবহারকারী, অসৎ অর্থলোভী ও কলেজের সার্থ পরিপন্থী সভাপতি অপসারণ চান। সাংবাদিকদের মাধ্যমে, সংবাদ সম্মেলনের বিস্তারিত ঘটনাবলী স্ব স্থ পত্রিকা এবং টিভি চ্যানেলে প্রকাশ করে ন্যায় বিচার পেতে সহযোগিতার অনুরোধ করেন।

এম.এস/এসময়

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost