1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

পটিয়ায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের নিয়ে এপেক্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

সেলিম চৌধুরী
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

পটিয়া চট্টগ্রাম প্রতিনিধি :আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে ২৯ মার্চ ২০২৪ শুক্রবার বিকাল পাঁচটায় পটিয়া উপজেলার হাইদ গাঁও ইউনিয়নের হযরত মা ফাতেমা ( রা) মাদ্রাসা ও এতিমখানায় ইফতার ও দোয়া মাহফিল ক্লাব সভাপতি মোঃ লিয়াকত আলীর সভাপতিত্বে সেক্রেটারি ডিএন এডিটর মোর্শেদুর রেজা সবুজ ও আব্দুল মোমেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ আইয়ুব বাবুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ সৈয়দ নুরুল আবছার , হাইদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান বি এম জসিম, জেলা ৩ এর গভর্নর প্রিন্সিপাল মোঃ জিয়াউল হক জিয়া এপেক্স ক্লাব অব পটিয়ার ফাউন্ডার এন্ড চাটার প্রেসিডেন্ট সৈয়দ মিয়া হাসান, জেলা ৩ এর ট্রেজারার ও পটিয়া ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ আলমগীর আলম, ডিস্ট্রিক্ট সেক্রেটারি অ্যাডভোকেট আদনান জাফরান, এপেক্স ক্লাব অব চিটাগং এর প্রেসিডেন্ট মুহি উদ্দীন চৌধূরী জিকু, এপেক্স ক্লাব অব চিটাগং এর সেক্রেটারি অ্যাডভোকেট কামাল উদ্দিন খান, এপেক্স ক্লাব অব চিটাগং এর ফেলোশীপ এন্ড পাবলিক রিলেশনশিপ ডিরেক্টর।

তৌহিদুল ইসলাম ইব্রাহীম, ট্রেজারার মোঃ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন জুনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবু সাঈদ তালুকদার খোকন, ফেলোশিপ এন্ড পাবলিক রিলেশনশিপ ডিরেক্টর মোঃ মোরশেদুল আলম সার্জেন্ট এন্ড আর্মস মোহাম্মদ আরাফাতুন নূর , ক্লাব সদস্য এডভোকেট নুরুল ইসলাম নুর, মোঃ নাফিস করিম চৌধুরী, মোঃ নাঈম উদ্দিন আলমদার , শফিউল বাশার, মোঃ আবু হেনা, মোঃ রুবেল, মোঃ নাঈম উদ্দিন, মোহাম্মদ রফিক আহমদ মোহাম্মদ ফরিদ, এম এ সাকুর, সাইফুল ইসলামসহ আরো অনেকে।
প্রধান অতিথির বক্তব্যে পটিয়া পৌরসভার মেয়র মোঃ আইয়ুব বাবুল বলেন, সেবা, সুনাগরিক্ত ও সৌহার্দ্যের মূল মন্ত্র দীক্ষিত হয়ে এপেক্সিয়ান গণ সমাজের অপেক্ষাকৃত পিছিয়ে পড়াদের সহায়তার জন্য কাজ করে যাচ্ছে। পটিয়ার আর্থসামাজিক উন্নয়ন ও সুন্দর সমাজ গঠনের ক্ষেত্রে এপেক্স ক্লাব অব পটিয়া আগামাীতেও অধিকতর ভূমিকা রাখবে বলে আমি আশা করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ সৈয়দ নুরুল আবছার বলেন, ৬৩ বছরের বেশি সময় ধরে এপেক্স বাংলাদেশ সমাজের কম ভাগ্যবান মানুষের কল্যাণে কাজ করে আসছে।

আজকের এই মহতী উদ্যোগ অতীতের ধারাবাহিকতার অংশ। আমার বিশ্বাস, সংগঠনটি আগামীতে এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখবে। ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম বলেন, একটি আন্তর্জাতিক সেবা সংগঠন পাহাড়ের পাদদেশে এসে আমার ইউনিয়নে সেবা কার্যক্রম পরিচালনা করায় ক্লাবের সকলকে ধন্যবাদ ।পরে ক্লাব ট্রেজার মোঃ হাবিবুর রহমান নিজেই এতিমখানার ছাত্রদের মাঝে নগদ টাকা বিতরণ করেন ।

সেবা কার্যক্রমের অংশ হিসেবে মাদ্রাসার ছাত্রছাত্রীদের জন্য একটি ইলেকট্রিক চুলা প্রদান করা হয় এবং জেলা ৩ গভর্নর প্রিন্সিপাল মোঃ জিয়াউল হক জিয়ার ব্যক্তিগত পক্ষ থেকে ১০ টি কোরআন শরীফ মাদ্রাসার জন্য প্রদান করা হয় ।অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ লিয়াকত আলী বলেন, হযরত মুহাম্মদ (সা) পুরা পৃথিবীর আদর্শ ওনার আদর্শ অনুসরণ করলেই প্রত্যেক মানুষেই মানবিক মানুষ হিসেবে গড়ে উঠবে।রমজান মাসের শিক্ষা নিয়ে পুরা বৎসর এভাবে মানবিক কাজে সকলকে এগিয়ে আসতে হবে।পরে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

এম.এস/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost