1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

পাবনা আইডিয়াল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় ২ প্রসূতির মৃত্যু

Reporter Name
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

পাবনা জেলা প্রতিনিধি

১৫ এপ্রিল ২০২৪, ১৫ টা ২৮ মিনিট

পাবনার সদরে আইডিয়াল নামে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের অবহেলায় দুই প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।
পাবনার শালগড়িয়ায় আইডিয়াল হাসপাতাল।

রোববার (১৪ এপ্রিল) রাত ৩টার দিকে সদরের শালগড়িয়ায় ওই হাসপাতালে পৃথক চিকিৎসকের সিজারিয়ান অপারেশনের সময় ওই দুই প্রসূতির মৃত্যু হয়।

এর আগে দুপুরে রোগীদের সিজারিয়ান অপারেশনের জন্য হাসপাতালটিতে ভর্তি করা হয়।

মৃত প্রসূতিরা হলেন- কুষ্টিয়ার শিলাদহ এলাকার মাহবুব বিশ্বাসের স্ত্রী ইনসানা খাতুন ও পাবনার আটঘরিয়ার স্বপ্না খাতুন।

স্বজনরা জানান, ইনসানা খাতুনের প্রসব বেদনা উঠলে দুপুরে তাকে পাবনা আইডিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় জাহিদা জহুরা লীজা নামক এক চিকিৎসক অপারেশন করাতে গেলে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়।

অন্যদিকে একই সময়ে পাবনার আটঘরিয়ার স্বপ্না খাতুন নামে এক রোগীও কাজি নাহিদা আক্তার লিপির কাছে সিজারিয়ান অপারেশনের জন্য আসেন। তারও ভুল চিকিৎসায় মৃত্যু হয়।

কুষ্টিয়ার শিলাদহ এলাকার নিহত ইনসানা খাতুনের স্বামী শামীম মাহবুব আলম বলেন, আমার স্ত্রী ভুল চিকিৎসায় মৃত্যুবরণ করেছে। এর কারণ হাসপাতালে যখন তাকে ভর্তি করি, তখন চিকিৎসকরা আমাদের রক্ত লাগবে কিনা কিছুই বলেননি। হঠাৎ করে বলছেন রক্ত আনেন। আমরা এতো তাড়াতাড়ি রক্ত কোথা থেকে পাব।

এ দিকে আরেক মৃত প্রসূতি স্বপ্নার স্বজনদের দাবি, স্বপ্নার অপারেশন করেছেন নার্স। এ কারণে তা ভালোভাবে হয়নি। স্বপ্না মারা যায়।

পাবনা আইডিয়াল হাসপাতালের নার্স মরিয়ম খাতুন বলেন, আমরা ঠিকঠাক মতোই অপারেশন করিয়েছিলাম। সবকিছুই ঠিক ছিল, তবে কীভাবে মারা গেল বুঝলাম না। সম্ভবত স্টোক করে মারা গেছেন।

এ বিষয়ে পাবনার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান বলেন, চিকিৎসকদের কোনো দোষ নেই। তারা ঠিকঠাক অপারেশন করেছিল। তারা দুজনই বেশ অভিজ্ঞ। হাসপাতালটিতে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন ও ইনজেকশন রাখা হয়েছিল। আর এ সব মেয়াদ উত্তীর্ণ ইনজেকশন ও স্যালাইন দেয়ার কারণেই রোগীদের মৃত্যু হয়েছে। এ কারণে হাসপাতালটিতে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর হাসপাতালটির সিলগালা করা হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, এ ঘটনায় নিহতদের পরিবারের কেউ লিখিত অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost