1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে বৃষ্টি চেয়ে ইসতিসখার জামাতে হাজারো মানুষ

মাহমুদ আহসান হাবিব
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: গত কিছুদিন ধরে চলমান তাপদাহে সারা দেশ সহ বিপর্যস্ত হয়ে পড়েছে ঠাকুরগাঁওয়ের জনজীবন। বৃষ্টি না হওয়ায় নষ্ট হচ্ছে মাঠের ফসল। নেমে গেছে ভূগর্ভস্থ পানির স্তর, যে কারণে সৃষ্টি হয়েছে তীব্র পানি সংকটের। রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ। তাই বৃষ্টির জন্য ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হয়েছে ইসতিসখার সবচেয়ে বড় জামাত।

জেলা আলেম ওলামা পরিষদের আয়োজনে শনিবার সকাল ৯ টায় ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে অনুষ্ঠিত হয়েছে এ জামাত। আয়োজক কমিটির তথ্যমতে তিন দিনের এ জামাতের গতকাল ছিল প্রথম দিন।

এতে অংশ নেন শহরের হাজারো মানুষ। নামাজে ইমামতি করেন ঠাকুরগাঁও জেলা কারাগার মসজিদের ইমাম মাওলানা খলিলুর রহমান। নামাজের পর তিনি খুৎবা পাঠ করে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়াও করেন। এদিকে জেলা আলেম ওলামা পরিষদ জানিয়েছে, বৃষ্টির জন্য রোববার এবং সোমবার এ দুদিন তারা একই স্থানে ইসতিসখার নামাজ আদায় করবেন।

মাওলানা খলিলুর রহমান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ খুব বিপদে আছে। শুধু মানুষ না, সব ধরনের পশু পাখিও পানির জন্য কষ্ট করছে। এমন সময়ে বৃষ্টি বা পানি আল্লাহ তায়ালা সালাতের মাধ্যমেই চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। আর এ চাওয়াকে আরবিতে সালাতুল ইসতিসখার বলা হয়, অর্থাৎ পানির জন্য দোয়া করা।

হু/ক

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost