1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

সরিষাবাড়ীতে টাকা আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

মাসুদ রানা
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

জামালপুর জেলা প্রতিনিধি: সরকারি প্রকল্পের কাজ না করে ৬৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে জামালপুরের সরিষাবাড়ীতে ইউপি চেয়ারম্যান বাদল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীরসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

বুধবার (১ মে) বিকালে দুদকের জমালপুর সমম্বিত কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন- উপজেলার ৬ নং ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল (৬০), একই ইউনিয়নের ইউপি সদস্য ময়না মিয়া, রবিউল ইসলাম, আতিকুর রহমান দুলাল,নারী ইউপি সদস্য জাহানারা বেগম, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান ও সাবেক সরিষাবাড়ি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর।

মামলায় তাদের বিরুদ্ধে উপজেলার ভাটারা ইউনিয়নে ১৫ টি প্রকল্পের কোন কাজ না করে শ্রমিকদের পারিশ্রমিক ভুয়া পরিশোধ দেখিয়ে পরস্পর যোগসাজশে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জালিয়াতি ও অসদাচরণের মাধ্যমে সরকারি ৬৫ লাখ ৮২ হাজার ২৩  টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। ১৯৪৭ এর ৫ (২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

মামলার এজাহার সুত্রে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরে উপজেলার ভাটারা ইউনিয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি (ইজিপিপি) ও গ্রামীণ অবকাঠামো সংস্কার(কাবিটা) ১৫ টি প্রকল্প বাস্তবায়নের জন্য সরকার ৬৫ লাখ ৮২ হাজার ২৩ টাকা বরাদ্দ প্রদান করা হয়। ১৫ টি প্রকল্পের বরাদ্দের অর্থ দ্বারা কোন কাজ না করে নির্ধারিত শ্রমিকদের পারিশ্রমিক ভুয়া পরিশোধ দেখিয়ে পরস্পর যোগসাজশে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জালিয়াতি ও অসদাচরণের মাধ্যমে সরকারি ৬৫ লাখ ৮২ হাজার ২৩  টাকা আত্মসাৎ করে। তদন্তে তাদের বিরুদ্ধে টাকা আত্মসাতের বিষয়টি প্রমানিত হওয়ায় ২৮ এপ্রিল দুদকের জামালপুর সমম্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক জিহাদুল ইসলাম বাদি হয়ে জামালপুর সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা দায়ের করেন।

এ ব্যাপারে দুদক জমালপুর সমম্বিত কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা  বলেন, দুদকের তদন্তে সরকারি প্রকল্পের কাজ না করে টাকা আত্মসাতের বিষয়টি প্রমানিত হওয়ায় চেয়ারম্যান বাদলসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

হু.ক/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost