1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

চট্টগ্রাম নগরীর থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী মাহির আদর্শ শিক্ষক হতে চায়

এনামুল হক রাশেদী
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

চট্টগ্রাম জেলা প্রতিনিধি: চট্টগ্রাম মহানগীর পাঁচলাইশ ও ডবলমুরিং দুই থানার মাধ্যমিক পর্যায়ের শ্রেষ্ঠ ছাত্র মাহির রহমান ভবিষ্যতে একজন আদর্শ শিক্ষক হতে চায়, এজন্য সে সকলের কাঁছে দোয়া কামনা করেছে। ২০২৪ সালের থানা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় চট্টগ্রামের বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান সরকারী কলেজিয়েট হাই স্কুলের ৯ম শ্রেনীর ছাত্র মাহির রহমান ১ম স্থান অর্জন করে থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী হওয়ার গৌরব অর্জন করেছে। মাহিরের এ অর্জনে তার বাবা-মা সহ পরিবারের সদস্যরা, সরকারী কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, ছাত্র ছাত্রী ও আত্মিয়-স্বজনরা সবাই আনন্দিত।

মাহির রহমানের গ্রামের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া থানার অন্তর্গত কৈয়ারবিল ইউনিয়নের ভরন্যারচর গ্রামে। মাহিরের বাবা হাবিবুর রহমান একজন সরকারী চাকরিজীবি চট্টগ্রাম সরকারী কলেজিয়েট স্কুলের হিসাব রক্ষক, মা রোজিনা আকতার একজন আদর্শ গৃহিনী। ৩ ভাইয়ের মধ্যে মাহির সবার বড়, তার কোন বোন নেই।

মাহিরের পড়ালেখার সুচনা প্লে ক্লাস চট্টগ্রাম নগরীর শাহীন স্কুলের জি ই সি শাখায়। পরবর্তীতে ২০২০ সালে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় ৫ম শ্রেণিতে ভর্তি হয়। একই বছর জুন মাসে আবার স্কুল পরিবর্তন করে চট্টগ্রাম সরকারী কলেজিয়েট স্কুলে ভর্তি হয়। বর্তমানে সে কলেজিয়েট হাই স্কুলের ৯বম শ্রেনীর ‘খ’ শাখার নিয়মিত ছাত্র।

প্রখর মেধাবী ছাত্র মাহির একাডেমিক্যাল পড়ালেখার পাশাপাশি চিত্রাংকন, কম্পিউটার, বাগান করায়ও তার বেশ শখ। বাংলাদেশ শিশু একাডেমী, চট্টগ্রাম হতে সে চিত্রাংকনের ০৩ বছরের ড্রয়িং কোর্স, ০২ বছরের কম্পিউটার প্রশিক্ষণ কোর্স ও হাতের লেখা কোর্স সমাপ্ত করে কৃতিত্বের সাথে উত্তির্ন হয়ে সার্টিফিকেট অর্জন করেছে।

মাহিরের বাবা হাবিবুর রহমানের ছেলের কৃতিত্বের ব্যাপারে জানতে চাইলে জানান, আমরা পরিবারের পক্ষ থেকে মাহিরকে কখনো তার ইচ্ছার বিরোদ্ধে পড়ালেখার ব্যাপারে কোন ধরনের চাপ সৃষ্ঠি না করে বরংচ তার শখ ও ঝোঁককে প্রাধান্য দিয়ে তার ভিতর সুন্দর স্বপ্ন রচনার চেস্টা করে আসছি। তার মা-ই মূলত মাহির সহ তার ভাইদের সার্বিক তত্ত্বাবধান করে থাকে। বাসায় মাহিরের সময় কাটে পড়ালেখায় ও খেলাধূলার মাধ্যমে। তার প্রতিদিনকার পড়ার সময়টা সে একই সময়ে পড়তে বসে নির্দিষ্ট সময় পর্যন্ত পড়া অভ্যাসে পরিনত করেছে। অবসর সময়ে সে খেলাধুলার পাশাপাশি বই পড়ে ও বাগান করে সময় কাটায়। ইতিমধ্যে শিক্ষা ব্যবস্থার নতুন কারিকুলাম নিয়ে ‘শিক্ষায় নবযাত্রা’ নামে মাহিরের লেখাও প্রকাশিত হয়েছে বলে জানালেন তার বাবা-মা। মাহিরের বাবা হাবিবুর রহমান ও মা রোজিনা আকতার জানালেন, তাদের ছেলে মাহির ভবিষ্যতে একজন আদর্শ শিক্ষক হতে চায়। এজন্য সবার কাঁছে দোয়া কামনা করেছেন।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মোহাঃ সিরাজুল ইসলাম মাহিরের শ্রেষ্ঠত্ব অর্জনে মহান রবের দরবারে শোকরিয়া আদায় করে জানান, ‘মাহির স্কুলের পড়ালেখার পাশাপাশি একাডেমিকেল যাবতীয় কার্যক্রমে বেশ মনযোগী ও সুশৃংখল। সহপাঠিদের সাথে আচার আচরনেও বেশ ভদ্র ও বিনয়ী। ক্লাশের পড়ালেখায়ও বেশ মনযোগী।’ মাহিরের উজ্বল ভবিষ্যতের প্রত্যাশার কথাও জানালেন প্রধান শিক্ষক।

হু.ক/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost