1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন

মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচন আমজাদ হোসেন লাভলু চেয়ারম্যান নির্বাচিত

মালেকুজ্জামান
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

যশোর জেলা প্রতিনিধি: ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে যশোরের মণিরামপুর উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু আনারস মার্কায় ৬ হাজার ৫শ’ ৫৫ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৫৯ হাজার ২শ’ ৭৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন পেয়েছেন ৫২ হাজার ৭শ’ ১৮ ভোট। ভাইস চেয়ারম্যান পদে সন্দীপ ঘোষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পুনরায় কাজী জলি আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয়েছে বিকাল ৪টায়। ভোটে কেন্দ্রগুলোতে সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়তে থাকে। এবার মণিরামপুর উপজেলায় ভোট গ্রহণ করা হয়েছে ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন বা ইভিএমে মাধ্যমে। মণিরামপুরে এবারই প্রথম ইভিএমে ভোট নেয়া হয়েছে।

বুধবার সকাল থেকে মণিরামপুর উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, সকালে ভোটারদের উপস্থিতি বেশি না থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বেশি হয়। কেন্দ্রগুলোতে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পর্যাপ্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছেন। তাদেরকে সহযোগিতা করার জন্যে ছিলেন আনসার ও ভিডিপির সদস্যরা। ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স সদস্যরা বিভিন্ন কেন্দ্রে ভ্রাম্যমান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে ভোট কেন্দ্রের রাস্তার পাশে প্রার্থীর কর্মী-সমর্থকদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। তারা ভোটারদেরকে নানাভাবে সহায়তা করার পাশাপাশি নিজ নিজ প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়েছেন। সকাল থেকেই কোথাও কোনো বিচ্ছিন্ন ঘটনার খবর পাওয়া যায়নি।

আনারস মার্কায় বিজয়ী চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু বলেন, আওয়ামী লীগের দুর্দিনে ছাত্র রাজনীতি থেকে শুরু করে সকল আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের সকল শ্রেণঅর নেতাকর্মীদের পাশে ছিলাম। ইতিপূবে দু’বার জনপ্রতিনিধি হয়ে মানুষের কল্যাণে কাজ করেছি। সেই বিশ্বাস ও ভালোবাসা নিয়ে প্রার্থী হয়ে ছিলাম, যার জন্য ভোটাররা আমাকে ভোটে জয়ী করেছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ১৬৫টি কেন্দ্রে ভোট গ্রহণ ইলেকট্রিনিক্স ভোটিং মেশিনে ইভিএমে অনুষ্ঠিত হয়। উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৬০ হাজার ৭৩৫ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৮২ হাজার ৪১১ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৮ হাজার ৩২২ জন এবং হিজড়া দু’জন ভোটার রয়েছেন।

হু.ক/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost