1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

নড়াইল জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ 

মৌসুমী নিলু 
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

নড়াইল জেলা প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ/২০২৪ নড়াইল সদর উপজেলার পর জেলা পর্যায়ে ও ২য় বার পার্ব্বতী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আব্দুর রশিদ শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মাধ্যমিক) নির্বাচিত হয়েছেন। তিনি ২০২২ সালে জেলা পর্যায়ে ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

৬ মে জেলা পর্যায়ের জাতীয় শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণের সময় জেলা প্রশাসকের সমন্বয়ে বিচারক কমিটি নির্বাচন করেন।

জানা গেছে আব্দুর রশিদ ১৯৯৫ সালে বাসগ্রাম বিষ্ণুপুর মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় যোগদান করেন এবং ২০০৭ সালে একই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন। ছাত্র জীবনে তিনি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় আত্মনিয়োগ করবেন বলে স্বপ্ন দেখতেন। স্বপ্ন এবং বাস্তবের মিল তার শিক্ষাকতা পেশায় দৃঢ় অবস্থান তৈরিতে অনন্য ভূমিকা পালন করেছে। ২০০৯ সালে মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। এই বিদ্যালয়কে তার ৫ বছর সময়কালে বিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে ভগ্নদশা অবস্থা থেকে অনেক ত্যাগ, পরিশ্রমের মাধ্যমে মান সম্মত প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলেন। প্রধান শিক্ষক হিসাবে আব্দুর রশিদ মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়কে মানসম্মত পর্যায়ে আনায়নের স্বীকৃতি হিসেবে নড়াইলের কৃতি সন্তান, বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব বাবু শৈলেন্দ্রনাথ সাহা ও পার্ব্বতী বিদ্যাপীঠের তৎকালীন প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ তোরাপ আলীর দৃষ্টি আকর্ষন করেন। ২০১৪ সালে গোবরা পার্ব্বতী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর শিক্ষক কর্মচারী , ম্যানেজিং কমিটির সাথে সেতু বন্ধনের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল, শিক্ষা-সাংস্কৃতি, খেলাধুলা, বিজ্ঞানমেলা সহ বিভিন্ন কর্মকান্ডে সুনামের সাথে বিদ্যালয় কে নড়াইল জেলার মধ্যে অন্যতম অবস্থায় উন্নীত করেছেন। শতবর্ষি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক হিসেবে২০১৪ সালের যোগদানের পর বিদ্যালয়টি ২বার জেলা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে নির্বাচিত হয়েছে। দক্ষ প্রধান শিক্ষক হিসাবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, স্বনামধন্য অভিজ্ঞ শিক্ষক মন্ডলী ও এলাকাবাসীর সাথে এক অনন্য সম্পর্ক স্থাপন করে বিদ্যাপীঠে শিক্ষার পরিবেশ সুন্দর যুগ উপযোগী করে চলেছেন।

পার্ব্বতী বিদ্যাপীঠের ম্যানেজিং কমিটির সম্মানীত সভাপতি ও সিংগা শোলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ উজ্জল শেখ বলেন, তার মত দক্ষ, বিচক্ষণ ,দূরদর্শী প্রধান শিক্ষক পেয়ে আমরা এলাকাবাসী গর্ব বোধ করি।

এ বিষয়ে গোবরা পার্ব্বতী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক ও জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুর রশিদ বলেন, আমি অন্য চাকুরীর সুযোগ পেয়েও যায়নি কারণ ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল শিক্ষকতা পেশার। আমি বিদ্যালয়ের ছাত্রছাত্রী,শিক্ষক, ম্যানেজিং কমিটি ও এলাকার অংশী জনের সাথে সুসম্পর্ক স্থাপন করেছি।

আমি ২০১২ সাল থেকে বাংলাদেশ শিক্ষক সমিতির নড়াইল সদর শাখার সভাপতি হিসেবে অদ্যবধি সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছি । উল্লেখ্য তিনি ২০১৮সালে সরকারিভাবে ম্যানেজমেন্টের উপর থাইল্যান্ডের ব্যাংককে তিন সপ্তাহের কোর্স কমপ্লিট করেছেন।

হু.ক/এসময়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost