1. news@esomoy.com : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
  2. admin@esomoy.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে জাজিরা উপজেলা

কাজী জিহাদ
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে জাজিরা উপজেলা

স্টাফ রিপোর্টারঃ

আশ্রয়ন প্রকল্পের অধীনে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপের পর পঞ্চম এবং সর্বশেষ পর্যায়ে স্থানান্তরযোগ্য ১৩০ টি চরাঞ্চলের বিশেষ শ্রেণির ঘর প্রদানের মাধ্যমে জাজিরা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করতে যাচ্ছে জাজিরা উপজেলা প্রশাসন।

সোমবার (১০-জুন) উপজেলা পরিষদের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আরিফুর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো: নজরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো: ইমন মোল্লা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সহকারী প্রকৌশলী মো: সোহাগ মিয়া ও জাজিরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সানজিদ মাহমুদ সুজিনসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

প্রেস ব্রিফিং থেকে জানানো হয়, ৫ম ধাপে জাজিরা উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের কুন্ডেরচরের চিটারচরে ১১০ টি ও বিলাসপুরের কাজীয়ারচরের ২০ টিসহ মোট ১৩০ টি স্থানান্তরযোগ্য চরাঞ্চলের বিশেষ শ্রেণির ঘর প্রদানের মাধ্যমে জাজিরা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

উল্লেখ্য: মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের আওতায় পাঁচটি ধাপে এ নিয়ে চরাঞ্চলের বিশেষ শ্রেণির ৪১৮ টি ও সাধারণ শ্রেণির ৪১৯ টিসহ সর্বমোট ৮৩৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হচ্ছে।

তবে এরপরেও অসহায় কাউকে পাওয়া গেলে তাদের জন্যও বিকল্প প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন তারা।

মো.মি/এসময়। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
All rights reserved © 2019
Design By Raytahost